সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ীর মৃত্যু

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন ঔষধ ব্যবসায়ী ও অপরজন কাপড় ব্যবসায়ী।

জানা গেছে, সোমবার (১ জুন) রাতে করোনা উপসর্গ নিয়ে ঔষধ ব্যবসায়ী লোকমান হোসেন (৪৪) নিজ বাড়িতে মারা গেছেন। মৃত ওই ঔষধ ব্যবসায়ী পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ড পশ্চিমগাঁও পুরান বাজারের মো. আবদুস সামাদের ছেলে। ওইদিন রাত ১১টার দিকে তিনি নিজ বাডিতে মারা যান।

এলাকবাসী ও মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সন্নিকটে সামনিরপুল এলাকায় লোকমান ফার্মেসী নামক তার একটি ঔষধের দোকান রয়েছে। গত কয়েকদিন থেকে তিনি জ্বর, হাচি, কাশি ও শাসকষ্টে ভুগছিলেন। করোনা ভাইরাসে সংক্রমিত কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য মারা যাওয়ার আগেরদিন রোববার তিনি করোনা পরীক্ষার জন্য লাকসাম স্বাস্থ্য বিভাগে নমুনা দেন। কিন্তু রিপোর্ট আসার আগেই তিনি না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এদিকে ওইদিন রাত ৩টার দিকে ওই ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল আলিম দিদারের নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবীর সহায়তায় বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তার মরদেহ দাফন করা হয়।

অপরদিকে লাকসাম দৌলতগঞ্জ বাজারের চাঁন মিয়া টাওয়ারের কাপড় ব্যবসায়ী আদর ফ্যাশনের মালিক স্বপন কান্তি সাহা (৪৫) করোনা উপসর্গ নিয়ে আজ মঙ্গলবার সকালে মারা গেছেন। তিনি ওই মার্কেট ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ ছিলেন। নোয়াখালীর লক্ষীপুর জেলার বাসিন্দা স্বপন কান্তি সাহা বিয়ে করে দীর্ঘবছর ধরে মধ্য লাকসাম সাহা পাড়ায় বসবাস করে আসছেন। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। করোনা উপসর্গ বুঝতে পেরে গতকাল সোমবার পরীক্ষার জন্য তিনি নমুনা দিয়েছিলেন। রিপোর্ট আসার আগেই তিনি চলে গেলেন না ফেরার দেশে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা উপসর্গ নিয়ে ঔষধ ব্যবসায়ী লোকমান হোসেন ও স্বপন কান্তি সাহার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই ব্যবসায়ীদ্বয়ের নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে করোনার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com